ব্যাকগ্রাউন্ড

ফেইসবুকে!

হাজারতম পোষ্ট - সকলকে ধন্যবাদ সাথে থাকার জন্য

২০১৩ থেকে ই মুক্তচিন্তা ব্লগে লিখছি। এটা হাজারতম পোষ্ট ! প্রথম যখন ব্লগিং শুরু করি তা মুলত একটিভিজমের কারণে করতাম। আর সাথে মজা করবার বিষয়ও ছিলো। সময়টা ২০০৭ .. প্রথম দিকের বাংলা ব্লগ। প্রথম দিকে ব্লগ এ রেজি করবার পরই ব্যান খাইলাম প্রায় বিনাকারনেই, সিন্ডিকেটবাজীর সাথে পরিচয় তখন হলো। এর পরও নানান সময়ে লেখার এই জগতে রাজনিতী পেটনিতী ও চ্যাটনিতী সহ অনেক কিছু দেখে দেখে আজ এই ব্লগে হাজারতম পোস্ট লিখছি। অন্য বেশ কয়টি ব্লগে লেখাগুলো এখন আর হয়তো নাই, সব ব্লগই তো বন্ধ হয়ে গ্যাছে বা বন্ধ করা হয়েছে নানান সময়ে নানান কারণে। 

নতুন কয়টা হয়েছে তবে সেগুলোর উদ্দেশ্য পরিস্কারভাবে পেট ও চ্যাটনিতী। লেখালেখির মাঝে এসব যখন আসে তখন তা আর ভালো কিছু থাকে বলে আমার ব্যাক্তিগতভাবে মনেহয়না। তবুও ওরা চলছে, করে তো খেতে হবে! 

বাংলা ব্লগে এসে আমি বন্ধু ও শত্রু দুটোই পেয়েছি প্রায় সমানতালে। সত্যিটা বললে বন্ধুর পাল্লার চেয়ে শত্রুর পাল্লাই এখানে ভারী। যারা আপাত বন্ধু তারাও আসলে সবাই আমার ঠিক বন্ধু নয় এখানে, বলতে পারেন কথাবার্তা হয় এই আরকি। 

লেখা আর বড় করবো না। সবাইকে আবারও মুক্তচিন্তা ব্লগের সাথে পাঠক ও লেখক হিসাবে থাকার জন্য আমার পক্ষ থেকে ধন্যবাদ। এখানে আপনাদের সহায়তা না পেলে হয়তো এখন এই লেখা লেখতে পারতাম না। শুভকামনা রইলো সকলের প্রতি। 

ছবি
সেকশনঃ ব্লগরব্লগর
লিখেছেনঃ দুরন্ত.. তারিখঃ 25/10/2019 12:35 PM
সর্বমোট 1115 বার পঠিত
ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুণ

সার্চ