ব্যাকগ্রাউন্ড

ফেইসবুকে!

প্রশিক্ষণে বিদেশে যেয়ে কোটি টাকা খরচ ও আমার ভাবনা

কয়েকদিন ধরে পুকুর কাটবার প্রশিক্ষণে বিদেশে যেয়ে কোটি টাকা খরচের বিষয়টি দেখতেছি ফেসবুক জুরে। খোঁজ নিয়ে জানলাম এইটা মুলত ঐ অঞ্চলে ক্রমাগত মরুকরণ ঠেকাতে ভু পৃষ্ঠের পানির ব্যবহার বৃদ্ধির জন্য সার্বিক প্রযুক্তিগত উন্নয়নের লক্ষ্যে গৃহিত একটি প্রকল্প। আমার ক্ষুদ্র জ্ঞানে বুঝি যে সেটা এতো সহজ কোন বিষয় না। যেহেতেু এখানে পরীক্ষানিরীক্ষার সুযোগ কম এহেন বিষয়ে তাই যেসব দেশ এই বিষয়ে দক্ষ তাদের কাছ থেকে প্রশিক্ষণের প্রয়োজনীয়তা রয়েছে বলেই আমি মনে করি।

সেচ ও পানি ব্যবস্থাপনা এবং সেই সাথে প্রযুক্তির ব্যবহার নিয়ে আমি সরকারী ও বেসরকারী পর্যায়ে একটা দীর্ঘ সময় ধরে কাজ করেছি ও এখন যেহেতু ধান চাষ বিষয়ে গবেষণারত তাই সার্বক্ষনিক এইসব বিষয়ে কাজ করছি।

অনলাইন এক্টিভিষ্টদের একটা বৃহৎ ও শক্তিশালী অংশ আমার বন্ধু তালিকাতে আছেন। আপনাদের আরেকটু সতর্ক হয়ে ও যাচাই বাছাই করে অন্ততপক্ষে ট্যাকনিক্যাল বিষয়ে মতামত দেবার জন্য আমার অনুরোধ রইলো। আমার সহপাঠি, বন্ধু ও বিশ্ববিদ্যালয়ের অনেক বড়ভাই আলোচিত প্রতিষ্ঠানে কর্মরত আছেন। তাদের প্রতিও অনুরোধ আপনারা একটু কষ্ট হলেও চুপ না থেকে এসব অপপ্রচারের বিরুদ্ধে লিখুন। চাকরীতে যথাযোগ্য মূল্যায়ণ ও পদপদবী না পেয়েও আপনারা ত্যাগ ও পরিশ্রমের বিনিময়ে যে অসাধারণ কাজ করছেন সবুজ উত্তরবঙ্গ প্রতিষ্ঠায় ও দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সেটা তুলে ধরবেন।

ছবি
সেকশনঃ সাধারণ পোস্ট
লিখেছেনঃ দুরন্ত.. তারিখঃ 07/09/2019 04:12 PM
সর্বমোট 69 বার পঠিত
ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুণ

সার্চ