ব্যাকগ্রাউন্ড

ফেইসবুকে!

জনৈক ছাগুবুকার

জনৈক ফেসবুকার: যারা পাকিস্তান এবং ভারত প্রেমিক তাদের একজনেরও এ দেশে থাকার অধিকার নাই।
৭১ পাকিস্থানের পক্ষে যারা কাজ করেছে তারা অতীতের অসভ্য ইতর রাজাকার আর বর্তমানে যারা ভারত ভারত করে জীবন দিচ্ছে তারা নব্য ডিজিটাল ইতর অভদ্র রাজাকার।
তাই দুটোরই এদেশ থেকে বের করে দেয়া উচিত।

আমি: যারা ১৯৭১ এর ত্রিশ লক্ষ শহীদ, দুই লক্ষ মা বোনের ইজ্জ্বত, নয় মাসের রক্তক্ষয়ি যুদ্ধ, গনহত্যা, সম্পদ লুটপাটকে প্রতিবেশির সাথে প্রতিবেশির স্বাভাবিক দ্বন্দ বিভাদের তুলনা করে একই পাল্লায় মাপে তারাই হল দেশের আসল শত্রু। বাংপাকি এবং এরকম বর্ণচোরা, তথাকথিত নিরপেক্ষিবাদিরা দেশ ছেড়ে পাকিস্তান, ইসরাঈল চলে যেতে পারে।
ভারত বাংলাদেশের মুক্তিযুদ্ধে অস্ত্র দিয়ে সহযোগিতা করেছে, মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষন দিয়েছে, এক কোটি শরনার্থীকে আশ্রয় দিয়েছে, খাবার দিয়েছে, চিকিৎসা দিয়েছে, মুক্তিবাহিনীর সাথে একতাবদ্ধ হয়ে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে ভারতের সৈন্যরা প্রাণ দিয়েছে, তাদের আধুনিক অস্ত্র সরঞ্জাম ক্ষয় হয়েছে। তাই ভারতের সাথে পাকিস্তানের গনহত্যাকে যারা একই পাল্লায় মাপে তারা নব্য রাজাকার। এই প্রকৃতির লোক ম্যাক্সিমামই পাকিস্তানপন্থি।
প্রতিবেশির সাথে প্রতিবেশির দ্বন্দ, সংঘাত, ঠেলাঠেলি, মারামারি, চাওয়াপাওয়ার হিসেব নিয়ে চুলাচুলি হওয়াটাই স্বাভাবিক। এরকম স্বাভাবিক ঘটনাবলিকে নির্মম গনহত্যার সাথে তুলনাকারিরা নব্য রাজাকার। পাকিস্তান নয় মাসে ত্রিশ লক্ষ মানুষ মেরেছে, ভারত বিগত ৪৮ বছরে কত লক্ষ মানুষ মেরেছে???
এ রকম আরো প্রশ্ন থাকলে করতে পারিস, প্রত্যেকটার জবাব আছে।

জনৈক ফেসবুকার: নিস্বার্থ ভাবে কেউ করেনা। যা করেছে তার একশত গুন বেশী নিয়েছে। নিতেছে নিবে। পাকিস্তান বাংলাদেশকে নিস্ব করেছিল আর ভারত এই দেশের বডি রেখে ভিতরের সব চুষে খাচ্ছে। তাই যারা বর্তমান কে না দেখে অতীতের কথা ভেবে ভারতের দালালি করে দেশকে ধংস্বের দিকে ঠেলে দিচ্ছে তাদের এদেশে থাকার কোন অধিকার। তারাও চলে গেলে এদেশ অনেক ভাল থাকবে। বাংপাকিরা পাকিস্তান আর ভারতের দালাল রা ভারতে চলে যাক এটাই এ দেশের সত্যিকার মুক্তিযাদ্ধারা এবং শান্তি কামী জনগন আশা করে।

আমি: ভারতের স্বার্থ দেখে যদি আমাদের মুক্তিযুদ্ধে সহায়তা না করতো তাহলে কার স্বার্থ রক্ষা হত??? ভারতের কি স্বার্থ রক্ষা হয়েছে?? আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি, এটাই তো যেকোন ভুখন্ডের জন্য সবচেয়ে বড় স্বার্থ। আর এরকম স্বার্থ রক্ষায় পৃথিবীর সব প্রান্তেই প্রতিবেশির ভুমিকাই বড় থাকে। ভারত আর কি কি নিয়েছে, যার কারনে দেশ হাড্ডি হয়ে গেছে???? সুনির্দিষ্ট করে বল, গোয়েবলসীয় কায়দায় গড়হত্যা বলিস না।

আমি:১৯৭১ এ রাজাকার আর পাকিস্তানিরাও মুক্তিযোদ্ধাদের ভারতের দালাল বলতো, সেজন্যে ভারতের দালাল শব্দটিকে আমি গালি হিসেবে দেখি না।

জনৈক ফেসবুকার:নিজের বিবেক বুদ্ধিসত্তাকে জাগ্রত করে বিভিন্ন সেক্টরে খোঁজ নিলে নিজেই জানতে পারবি। কাউকে বলে দিতে হবেনা।
তুই আন্তর্জাতিক এবং দেশের সব কিছু ভালভাবে নখদর্পনে রাখস এটা আমার বিশ্বাস। আমি এটাও জানি তুই অনেক বুদ্ধিমান জ্ঞানী ছেলে। শুধু বিবেক কে জাগ্রত কর নিজেই উত্তর খুঁজে পাবি।

আমি: প্রশ্ন না করলে প্রশ্নের জবাব পাবি কেমনে?? প্রশ্ন কর।


জনৈক ফেসবুকার: ভারত এবং পাকিস্তান এদের নিয়ে কথা বলার কোন রুচি আমার নাই।দু দেশের দালালি যারা করে তাদের জন্যে চিন্তা করি সত্যি কি তারা বাংলাদেশী???
তারা কি এদেশে জন্মেছে???
তাদের কি মাতৃভুমির জন্যে কোন মায়া নেই?????

আমি: আমি মুক্তিযুদ্ধ, গনহত্যা, ত্রিশ লক্ষ শহীদ, দুই লক্ষ মা বোনের ইজ্জ্বত সামনে রেখে সবকিছু বিচার বিশ্লেষন করি। একটি দেশের জন্মযুদ্ধ, প্রসব বেদনার সময় যারা এগিয়ে আসে তাদেরই কৃতিজ্ঞচিত্তে স্মরন করি।

জনৈক ফেসবুকার: উপকারের কৃতজ্ঞতা স্মরণ করা উচিত। কিন্তু নিজেকে বিক্রি করে দিয়ে নয়।

আমি: আচ্ছা, তোর ওয়ালে পাকিস্তান বিরোধী কিছু নেই কেন??? কেন তোর ওয়ালে মুক্তিযুদ্ধ, গনহত্যা, ত্রিশ লক্ষ শহীদ বিষয়ে কিছু নেই????

জনৈক ফেসবুকার: এই যে কমান্টস গুলা করলাম এগুলা কোথায় আছে????

আমি: কিভাবে নিজেকে বিক্রি করা হয়েছে???
উপকারের কথা স্মরন করে নিজের ওয়ালে কিছু স্মরন করছত???

জনৈক ফেসবুকার: আর তুই আমাকে মাসে কতটা পোস্ট দিতে দেখেছিস।
আমি পোস্ট কমান্টস এগুলো খুব কম করি।
কিন্তু যখন দেখি কাছের মানুষ গুলো বেশী ভুল করে তখন তার বিবেক কে জাগ্রত করার চেস্টা করি। সবার সাথে আমি এসব নিয়ে কথা বলি না।

আমি: নিজের ওয়ালে শেয়ার কর। কমেন্ট সবাই দেখে না।
মুক্তিযুদ্ধ, ত্রিশ লক্ষ শহীদ, গনহত্যা বিষয়ে শেয়ার কর। যতটা ভারত বিরোধী পোস্ট আছে, তার চেয়ে বেশি পাকিস্তান বিরোধী পোস্ট থাকতে হবে।

জনৈক ফেসবুকার: দুটোই সমান থাকবে। দু দেশই বাংলাদেশের জন্য ভয়ংকর।

আমি: যে কয়টা পোস্ট করছ সবগুলো ভারত বিরোধী। পাকিস্তানের গনহত্যা, মুক্তিযুদ্ধ, ত্রিশ লক্ষ শহীদ নিয়ে আজ পর্যন্ত একটা পোস্টও করছ না।
পাকিস্তান বিরোধী লেখা দেখলে, ভারত প্রসঙ্গ নিয়ে এসে পাকিস্তানের অপরাধকে খাটো করার চেষ্টা করছ।
অথচ মুক্তিযুদ্ধ নিয়ে আলোচনা হলে শুধু ভারত এবং পাকিস্তানের মুক্তিযুদ্ধে কি ভুমিকা ছিল তা আলোচনা করা উচিৎ, কিন্তু তোরা দৈনন্দিন ঝগড়াঝাটিকেও মুক্তিযুদ্ধের ঘটনাবলীর সাথে মিলিয়ে দেখিস। এটা করিস পাকিস্তানের অপরাধকে খাটো করে দেখানোর জন্য।

আমি: দুইটা যে সমান তা মুখে বললে হবে না তো। তথ্য দিয়ে, যুক্তি দিয়ে তা দেখাতে হবে।
তা না হলে প্রশ্ন করতে হবে, জবাব পেতে হবে।
আচ্ছা, সীমান্তে বিগত ৪৮ বছরে কতজন খুন হয়েছে???


জনৈক ফেসবুকারঃ এটা তোর কাছে মনে হতে পারে। আমি দুটোকেই সমান ভাবে ঘৃনা করি। কারন একটা অতীতের শত্রু আরেকটা বর্তমানের শত্রু। যে শুন্য দেশ বংগবন্ধুর হাত ধরে আজকের এই অবস্থানে এসেছে সেই দেশটাকে ধংস্ব করার জন্যে কিছু ভারতীয় দালাল উঠে পড়ে লেগেছে।


আমি: সীমান্তে কতজন খুন হয়েছে বিগত ৪৮ বছরে????

জনৈক ফেসবুকার: স্বাধীন দেশের নাগরিকদের হত্যা করার সাহস কোথায় পায়?????? বলতে পারিস????স্বাধীন রাস্টে একজনকে হত্যা করলে তার জন্যে ঐ দেশকে উড়িয়ে দেয়া উচিত। আমরা সেটা না করে দালালি করে।
তাই বলি বাংগালি ইতর ছিল ইতর আছে ইতর থাকবে।
নিজের স্বার্থে সব করতে পারে।

আমি: সেজন্যে যদি কোন রাষ্ট্র উড়িয়ে দিতে হয়, শত্রুতা দেখাতে হয়, যুদ্ধ করতে হয় তাহলে এতদিন পৃথিবীতে রাষ্ট্র থাকতো না। যুদ্ধে যুদ্ধেই শেষ হয়ে যেতো। পৃথিবী মানুষ শুন্য হয়ে যেতো।


জনৈক ফেসবুকার: তাহলে বুজ আমরা বাংগালিরা কত ভাল। কিছু পাইক্কা দালাল আর ভাইত্তা দালাল দের কারনে দেশের বদনাম হচ্ছে। দেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে।
তাই বলি জাতির শিক্ষিত বিবেক কে জাগ্রত করা উচিত নিজের মাতৃভুমিকে রক্ষা করার জন্যে। আর তোরা যারা সারাক্ষন এই নিয়ে পরে থাকিস তোদের ঘুমন্ত সঠিক বিবেক বুদ্ধিকে জাগ্রত কর। দেশ এগিয়ে যাচ্চে আরো এগিয়ে যাবে।
যারা ঐদুদেশের দালালি করে তাদের পাছায় লাথ্থি মেরে বের করে দে এদেশ থেকে। আমরা আমার সোনার বাংলা ভাল থাকবে থাকব।


আমি: সীমান্ত হত্যার পরিসংখ্যান দিয়েছি। তা দিয়ে কি ভারত পাকিস্তানকে এক পাল্লায় মাপা যায়??
এবার পানি নিয়ে আলোচনা করি। পাকিস্তানের সাথে পানি বিষয়ক কোন কানেকশন নাই। কিন্তু চীনের সাথে আছে। বাংলাদেশের নদীগুলোর পানির মুল উৎস চীন, চীন সর্বপ্রথম নদীগুলোতে বাঁধ দিয়ে রাখছে। যার জন্যে ভারত এবং বাংলাদেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে। বাংলাদেশের তুলনায় ভারত উজানে থাকাতে সেই ক্ষতি কাটিয়ে উঠতে ভারতও বাঁধ দিয়েছে, যার কারনে ভারতের নিজ নিজ রাজ্যগুলোও ক্ষতিগ্রস্ত।
তাই পানি বিষয়ে পাকিস্তানের বন্ধু চীন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের শত্রু চীনকে দায়ী করা উচিৎ। তোরা কেন পাকিস্তানের বন্ধু চীনকে দায়ি করস না???


জনৈক ফেসবুকার: তুই ভাল বানিয়ে বলতে পারিস। বিবেক কে জাগ্রত করে পরে কথা বলিস। ভাল থাকিস।


আমি: কারো বানানো কথা যাচাই করার জন্য গুগল, ইউটিউব, উইকিপিডিয়া, উইকিলিক্স আছে। যাচাই করে নে। অযথা বাঁশেরকেল্লা, পাকিস্তানের প্রোপাগান্ডায় গা ভাসাইছ না।
নদীগুলোর কানেকশন কোথায় কিভাবে আছে দেখে নে, উৎপত্তি কোথায় দেখে নে। উজান এবং ভাটি বুঝে নে।

জনৈক ফেসবুকার একজন বাংপাকি ছাগু।

ছবি
সেকশনঃ সাধারণ পোস্ট
লিখেছেনঃ মুক্ত পাখি তারিখঃ 03/03/2019
সর্বমোট 740 বার পঠিত
ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুণ

সার্চ

সর্বোচ্চ মন্তব্যকৃত

এই তালিকায় একজন লেখকের সর্বোচ্চ ২ টি ও গত ৩ মাসের লেখা দেখানো হয়েছে। সব সময়ের সেরাগুলো দেখার জন্য এখানে ক্লিক করুন

সর্বোচ্চ পঠিত

এই তালিকায় একজন লেখকের সর্বোচ্চ ২ টি ও গত ৩ মাসের লেখা দেখানো হয়েছে। সব সময়ের সেরাগুলো দেখার জন্য এখানে ক্লিক করুন