ব্যাকগ্রাউন্ড

ফেইসবুকে!

শাহবাগ আন্দোলন অনিরপেক্ষ ফ্যাসিস্ট দলদাসদের আন্দোলন - বামেরা দুরে থাকো

আমাদের দেশের জাতিয় নির্বাচন নাকের ডগাতে, মাত্র ১ মাস আগেও যে সব সুশীল পত্রিকার পাতা জুরে থাকতো তারা মোটামুটি হারিয়ে গ্যাছে পত্রিকার পাতা থেকে। নির্বাচনে মানুষের অনাস্থার প্রতিক জামানত হারাবার দাড়প্রান্তে এরা। আজকের অকাল পক্ক বাম কালকের সুবিধাভোগী পা চাটা ষড়যন্ত্রকারী দলদাস হবে এটা প্রকৃতির নিয়ম মেনে হবে, তবে জামানত হারাবার প্রক্কালে তাদের জন্য এক বদনা সমবেদনা। 

ক্ষমতাসীনদের বিরোধীতা করতে যেয়ে সিপিবির সেলিম বলেছে, লীগ বিএনপি এক! সেলিমের সাথে একমত আমি। কারণ হলো লীগ বিএনপি দুই দলই ক্ষমতার জন্য রাজনিতী করে। কিন্তু সেলিম সাহেবেরা এখন রাজনিততে আছেই হালুয়া রুটি শুকতে। তা না হলে শাহবাগ আন্দোলনকে সে তাদের আন্দোলন বলে ব্রান্ডিং করবার মতো দু:সাহস করতে পারতো না। সেলিম সাহেবের বাল পাকনা ছাত্র ভাইরা এখন যাদের দলদাস বলে হাইস্যকর করবার প্রয়াস করে একদা শাহবাগ আন্দোলনটা এই দলদাসেরাই তৈরী করেছিলো সেটা সেলিম সাহেবেরা মিথ্যাচার করে পকেটে নিতে চেস্টা করছে। 

দু:খিত সেলিম সাহেব, আমরা এতোটা নিরপেক্ষ না। আপনাদের অবাধ নিরপেক্ষতা আমাদের জামাতের কথা মনে করায়, আপনাদের ফ্যাসবিাদের কথা আমাদের মন করায় মাহমুদুরের কথার - শাহবাগে ফ্যাসবিাদের পদধ্বনি পাওয়া যায় কথাটার। শাহবাগ আন্দোলনের বিরোধীতাকারীদের মুখের ভাষায় ো আচড়ণে রাজনিত করে শাহবাগকে নিয়ে ক্রেডিট নিবেন ! আর ইউ এ জোকার ! তা না হলে মিথ্যাচার বন্ধ করেন, শাহবাগকে আপনাদের নোংরা রাজনিতির জ্বালানী করবেন না। 

আপনারা প্রথম যেদিন (৬ তারিখ) পতাকা নিয়ে শাহবাগে এসেছিলেন, বারডেম হাসপাতালের কোনার দিকে পতাকা উচাতে চেস্টা করছিলেন সেদনি আপনাদের পতাকা নামাতে বলা হয়েছিলো এটা আপনারা কি ভুলে গ্যাছেন! আপনাদের নোংরা নাক শাহবাগে নোংরামি এনেছে এটা ঐতিহাসিক সত্য। কিছু টাউট বাটপার আর ভাগ্যান্বেষীর পকেট ফোলাতে আপনাদের সহায়তা ছাড়া আর তেমন কিছু অর্জন নেই আপনাদের। আমরা গর্ব করতে পারি - বিচার শুরু করাতে ও কার্যকর করাতে আমরাই পেরেছি। এখানে ভাগ বসাবেন না মাহমুদুরের সাথে কন্ঠ মিলিয়ে - ফ্যাসিবাদের পদধ্বনী পাই। 

প্রচুর ব্যক্তিগত ক্ষতি সাধণ করে আমাদের অর্জনকে আপনাদের ব্যক্তিগত অর্জনের হাতিয়ার করবেন না। শাহবাগ আন্দোলন ফাসির দাবীতে একটা ফ্যাসিস্ট আন্দোলন, দলদাসেরা এটার কারিগর ও বাস্তবায়নকারী। হত্যার বদলে হত্যা, সম্ভ্রমের বদলে ফাসি সোজা হিসাব।  

ছবি
সেকশনঃ সাধারণ পোস্ট
লিখেছেনঃ দুরন্ত.. তারিখঃ 28/12/2018 01:49 PM
সর্বমোট 189 বার পঠিত
ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুণ

সার্চ