ব্যাকগ্রাউন্ড

ফেইসবুকে!

আওয়ামী লীগ মানে আমি, তুমি ও সে

নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য সবচেয়ে বড় মাথাব্যথা আওয়ামী লীগের। কারণ, নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিপুল ভোটে বিজয়ী হবে।

আওয়ামী লীগের ব্যর্থতা তুলে ধরার জন্য যে ইস্যুগুলিকে তুলে ধরা হচ্ছে কিছু ক্ষেত্রে তা সত্য। তবে যারা এগুলো তুলে ধরছে তাদের জন্য এসব বুমেরাংও বটে। কারণ, তাদের সময়ে এসব আরও ভয়াবহ ছিল।

আওয়ামী লীগ স্বর্গ থেকে নেমে আসা কোনও দল নয়, এ দেশের মাটি ও মানুষ থেকে গড়ে ওঠা দল। সে ভুলত্রুটি, ব্যর্থতা, সীমাবদ্ধতার ঊর্ধ্বে নয়। অনেক ব্যর্থতার মাঝেও অনেক সফল এবং অন্য সব দলের থেকে সিদ্ধ রাজনৈতিক দল। আওয়ামী লীগ এ দেশের সবচেয়ে বড় জাতীয়তাবাদী শক্তি। জাতীয়তাবাদী মূল্যবোধ আওয়ামী লীগের চেয়ে বেশি কেউ ধারণ করে না।

এই ভূখণ্ডে জাতীয়তাবাদী চেতনার বীজ বুনেছে আওয়ামী লীগ। তারপর চারা থেকে লালন-পালন করে মহীরুহ বানিয়ে দেশ স্বাধীন করেছে আওয়ামী লীগ। আজও আওয়ামী লীগের মূল চর্চায় মাটি-মানুষ-কৃষক-শ্রমিক।

সার ছিটিয়ে উৎপাদিত ধানক্ষেতের ধানের শীষে আওয়ামী লীগ, কৃষকের লাঙ্গলে আওয়ামী লীগ, কৃষক-শ্রমিকের কাস্তে-হাতুড়িতে আওয়ামী লীগ, স্বাধীনতার কৃতিত্বের দাঁড়িপাল্লায় আওয়ামী লীগ, অন্ধকার পথের দিশায় মশাল হাতে আওয়ামী লীগ, জনগণের জীবনপ্রবাহের তরীর মাল্লা আওয়ামী লীগ। আওয়ামী লীগ মানে আমি, তুমি ও সে।

ছবি
সেকশনঃ সাধারণ পোস্ট
লিখেছেনঃ যুক্তিযুক্ত তারিখঃ 04/11/2018 09:17 AM
সর্বমোট 95 বার পঠিত
ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুণ

সার্চ