ব্যাকগ্রাউন্ড

মুক্তচিন্তার বিশ্ব

আপনার পছন্দের যে কোন কিছু সহব্লগারদের সাথে শেয়ার করতে ও শেয়ার কৃত বিষয় জানতে এখানে ক্লিক করুণ

ফেইসবুকে!

প্রসঙ্গ যখন মোস্তফা জব্বার

মোস্তফা জব্বারকে অনেকেই অপছন্দ করেন। কারণ উনি অভ্রকে জায়গাদিতে চাননি। উনি ব্যবসায়ী এবং একজন ব্যবসায়ী হিসাবে উনার আচড়ণে আমি কোন দোষ দ্যাখি না। উনি বেআইনি ভাবে বাঁধাদিতেও চেষ্টা করেননি বলেই জানি।

অনেকে বলার চেষ্টা করছে উনি জানেন না কিছু!! হাস্যকর কথা এটা, বরংচ যারা বলছে তাদের বলি ধরে নিলাম উনি জানেন না তবে এতো বছরেও যারা যানে তারা কেনো আরেকটি সফটওয়্যার ডেভেলপ করলো না যা ডিটিপি এর সাথে কাজ করতে সক্ষম? আজ থেকে কয়েকযুগ আগে যখন কম্পিউটার সহজলভ্য ছিলো না তখন উনি যা পেরেছেন আজও কেনো কোন ধনেশ পাখি সেটা পারে না?

বাংলা ভাষায় কম্পিউটারের উপর টেক্সট বই এই মোস্তফা জব্বারের লিখা। আমি নিজেও বাংলা ভাষায় টেকনোলজি বিস্তারে কাজ করি। ফেসবুকে কয়েক লাইনে গালি দিতে পারবেন, সার্কাজমের নামে নিজের ক্লাস দ্যাখাতে পারবেন তবে যদি বলি কাজ করেন বা কাজের জন্য সহায়তা করেন তবে সেটা কে কেমন পারে আমার গত ৪/৫ বছরে দ্যাখা হয়েছে। গাজার উপকারীতা শীর্ষক ভুয়া রিপোর্ট, সমকামের নামে বিদেশী টাকার ঝনঝনানিতে ঠিকই আপনাদের কীবোর্ড নড়ে কিন্তু যে দ্যাশ প্রেমের বাণী দিনরাত মেরে ধান্দা করেন তার জন্য যারা প্রকৃত কাজ করে তাদের কাজের কিছুই আপনাদের ভালো লাগে না পাছে দ্যাশ আগাইয়া গ্যালে যদি ধান্দা বন্ধ হয় এই চিন্তায়।

ছবি
সেকশনঃ সাধারণ পোস্ট
লিখেছেনঃ দুরন্ত.. তারিখঃ 07/01/2018 08:05 PM
সর্বমোট 131 বার পঠিত
ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুণ

সার্চ