ব্যাকগ্রাউন্ড

মুক্তচিন্তার বিশ্ব

আপনার পছন্দের যে কোন কিছু সহব্লগারদের সাথে শেয়ার করতে ও শেয়ার কৃত বিষয় জানতে এখানে ক্লিক করুণ

ফেইসবুকে!

​আমি সত্যের উপাসক হতে চাই

ব্লগে এসেছি দেশের জন্য আর মানুষের জন্য কিছু বলার জন্য। এই জীবনে আমি অনেক রকমের হুজুগে বাঙালি দেখেছি। কিন্তু আমি তাদের মতো হতে চাই না। আমি সবকিছু নিজের চোখে দেখে কিংবা নিজের বিবেককে জাগ্রত করে তারপর সঠিক একটা সিদ্ধান্ত নিয়ে সত্যের উপাসক হতে চাই। আমার প্রভু সত্য। আর আমি সত্যের প্রকৃত-বন্ধু হতে চাই। আমার জীবনে সত্য ব্যতিরেকে আর-কিছু থাকবে না। আর এই সত্যপ্রতিষ্ঠার জন্য আমি সদাসর্বদা বাংলাদেশরাষ্ট্রের পক্ষে থাকবো।

জীবনের সকল ক্ষেত্রে দেশ আর দেশের মানুষই হবে আমার সাধনার মূল বিষয়। কিন্তু যারা এই দেশে বাস করে আজও দেশের ভালো চায় না, তাদের সঙ্গে কখনও বন্ধুত্ব নয়। আমি এই দেশের কিছুসংখ্যক স্বার্থপর-অমানুষের মতো আমি স্বার্থের জন্য সাপের মুখে আবার ব্যাঙের মুখে চুমা দিতে চাই না। আমি সাপ আর কালসাপকে চিরতরে ঘৃণা করছি। আর তা চিরদিন করেই যাবো। আমার একমাত্র সাধনা হবে সত্য।

আমি মনে করি: সত্যের চেয়ে বড় কোনো শক্তি এই পৃথিবীতে নাই। আর সত্যের জয় একদিন-না-একদিন এই পৃথিবীতে হবেই হবে। আর সত্যকে দমিয়ে রাখার শক্তি কারও নাই। তার উৎকৃষ্ট প্রমাণ: ১৯৭১ সালে আমাদের মুক্তিযুদ্ধ। এই জনযুদ্ধকে দমন করার জন্য পাকিস্তানআর্মি নামক হায়েনাবাহিনী যারপরনাই ষড়যন্ত্র ও চক্রান্ত করেছিলো। কিন্তু তারা সফলকাম হতে পারেনি। সত্যেরই জয় হয়েছে। আর বাঙালির বিজয় হয়েছে। আর এর থেকে বুঝা যায়: পৃথিবীর কোনো অপশক্তিই কোনোদিন সত্যকে দমিয়ে রাখতে পারেনি এবং পারবে না। 

সত্য হলো মানুষের সবচেয়ে বড় হাতিয়ার। মানুষের সবচেয়ে বড় সাধানার নাম হলো সত্য। আর এইসত্যপ্রকাশে কখনও আপস করা চলবে না। সত্যপ্রকাশের সময় আমাদের সবাইকে নিঃসংকোচে একেবারে আপসহীন হতে হবে। সত্যপ্রকাশের জন্য—দেশ, জাতি, মানুষ আর মানবতার জন্য সত্যপ্রকাশে আমাদের সবসময় ধারালো তরবারির মতো হতে হবে। আর এক্ষেত্রে কাউকেই ছাড় দেওয়া যাবে না।

আমি দেশ, জাতি, মানুষ ও মানবতাকে ভালোবাসি। আর এদের সেবার জন্য আমি চিরদিন সত্যের উপাসক হতে চাই।



মিয়াবাড়ি, পাবনা।

ছবি
সেকশনঃ সাধারণ পোস্ট
লিখেছেনঃ আমি মিয়াবাড়ির ছেলে তারিখঃ 07/11/2017 01:18 PM
সর্বমোট 239 বার পঠিত
ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুণ

সার্চ