ব্যাকগ্রাউন্ড

মুক্তচিন্তার বিশ্ব

আপনার পছন্দের যে কোন কিছু সহব্লগারদের সাথে শেয়ার করতে ও শেয়ার কৃত বিষয় জানতে এখানে ক্লিক করুণ

ফেইসবুকে!

বিএনপি’র জন্য যে বিজয়ের ফলাফলও হবে আরেকটা মাইনাস

রাজনীতির খেলায় জেতার জন্য কোন খেলাটা খেলতে হবে আর কোন খেলাটা খেলতে হবে না সে বিষয়ে সঠিক সিদ্ধান্ত নেওয়াটা খুবই জরুরি। পরিকল্পিতভাবে ছক সাজানোটা এ খেলার আরেকটা গুরুত্বপূর্ণ দিক। 

জামাত অংশ নিতে পারবে না বলে তাদের দোসর হিসেবে বিএনপি বিগত সংসদ নির্বাচনে অংশ না নিয়ে রাজনীতির খেলা সিলেকশনে ভুল করেছে এবং সেই থেকে তারা পস্তাচ্ছে। এখন তারা যতই যুক্তি দিক না কেন, খেলায় তারা গো হারা হেরে গেছে এটাই হলো বাস্তবতা। কোনোকিছু করে আর সে লস পোষানো যাবে না। ব্যাকফুটে থেকে এ খেলায় জেতাটা সহজ কাজ নয়, কারণ, প্রতিপক্ষ এখানে খুবই শক্তিশালী। 

প্রধান বিচারপতির ছুটি নেওয়া সংক্রান্ত ইস্যুটিতে বিএনপি সর্বশক্তি নিয়ে যেভাবে মাঠে নেমেছে তাতে মনে হচ্ছে তারা আরেকটা ভুল খেলা সিলেকশন করেছে। এই খেলায় যদি বিএনপি শতভাগ জিতেও যায় তাতে তাদের রাজনৈতিক বিজয় হবে শূন্য এবং অর্জন হবে মাইনাস। 

তখন এটাই প্রতিষ্ঠিত হয়ে যাবে যে, বিচার বিভাগীয় ক্যুর ষড়যন্ত্রটা তাহলে সঠিক ছিল। বিএনপি সে ক্যুর সাথে জড়িত ছিল বলেই সেটা ব্যর্থ হওয়াতে তাদের এত মাথাব্যথা। 

সত্য প্রতিষ্ঠার জন্য বিএনপি যে লড়ছে না সে বিষয়ে মানুষ খুবই নিশ্চিত। জন সমর্থন যা-ই থাকুক না কেন, সে সমর্থনের কারণ ভিন্ন। বিএনপিকে সৎ ভেবে কেউ সমর্থন করে না। এ কথাটি অবশ্য সবার ক্ষেত্রেই প্রযোজ্য।


একটা বিষয় ধারণা করছি যে, প্রধান বিচারপতি সিনহার এমন আচরণ, মেয়র আনিসুল হকের এমন অসুস্থতা, এই বিষয়ে বিএনপির এমন অতি-বাড়াবাড়ি, জামাত নেতাদের গ্রেফতার, সুপ্রিম কোর্টের বিচারপতিদের এমন বিবৃতি- এ বিষয়গুলির মধ্যে একটা যোগসূত্র থাকতে পারে। এর গভীরতা অনেক। বিষয়গুলি হয়ত জুডিশিয়াল ক্যু এর সাথে সংশ্লিষ্ট।

- ফেসবুকে প্রকাশিত লেখার অনুকরণে 

ছবি
সেকশনঃ সাধারণ পোস্ট
লিখেছেনঃ যুক্তিযুক্ত তারিখঃ 18/10/2017 11:43 AM
সর্বমোট 324 বার পঠিত
ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুণ

সার্চ